,

ম্যাচটা জেতা প্রয়োজন ছিল: মাশরাফি

বিডিনিউজ ১০ ডটকম, ক্রীড়া ডেস্ক: ঘরের মাঠে চিটাগংকে হারিয়ে এক প্রকার প্রতিশোধ নিলো রংপুর। প্রথম ব্যাট করে ২০ ওভারে ২৩৯ রান তুলে পাহাড়সম লক্ষ্য দেয় স্বাগতিকদের। শেষ পর্যন্ত ৭২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে রংপুর। ব্যাটিংয়ে হেলস ও রুশোর অনবদ্য সেঞ্চুরি পাশাপাশি রংপুরের বোলিং নৈপুণ্য ছিল দেখার মতো।

তাই শুক্রবার (২৫ জানুয়ারি) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দুই বিভাগের সম্মিলিত প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করেন।

মাশরাফি বলেন, ‘ক্রিকেটে প্রতিশোধ বলতে কিছু নেই। আগের ম্যাচে চিটাগং ভালো খেলে জিতেছে। আজকে আমরা জিতলাম।’

‘শুরুতে ক্রিস গেইল আউট হওয়ার পর চাপ তৈরি হয়। কিন্তু অ্যালেক্স টেনে তুলেছেন। সব সময় যে টেনে তুলে তার ওপর চাপ বেশি থাকে। অন্যদিকে রুশো লেগে থাকাতে ম্যাচটা সুন্দরভাবে শেষ করেছে। নয়তো আমরা ২০০ পার নাও করতে পারতাম না। তখন প্রতিপক্ষ সুবিধা পেতো। কিন্তু রুশোর কারণে ম্যাচ ২০০ বেশি রানে গড়িয়েছে। তাই ভিন্ন দিক থেকে দু’জন কৃতিত্ব সমান।’

পয়েন্ট টেবিলে চারে থাকা রংপুর ম্যাচটা জিতে প্লে-অফে যেতে আরও একধাপ এগুলো। তবে বিগত কয়েক ম্যাচ টানা হেরে কিছুটা ব্যাকফুটে ছিল দলটি। এজন্য মাশরাফি বলেন, ‘জয়টা খুব প্রয়োজন ছিল। ম্যাচটা জিতে ভালো পজিশনে এসেছি। ম্যাচটা হেরে গেলে দল ব্যাকফুটে চলে যেতো।’

‘টি-টোয়েন্টিতে সবসময় টপ ফোর গুরুত্বপূর্ণ। সেখান থেকে রান আসলে টিমের গতি থাকার পাশাপাশি বিপক্ষ টিম চাপে থাকে। তবে আমরা কতগুলো ম্যাচে টপে রান পাইনি’— যোগ করেন মাশরাফি বিন মুর্তজা।

এই বিভাগের আরও খবর